আজ মঙ্গলবার, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি
আজ মঙ্গলবার, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

হেলসিংকিতে শেখ হাসিনার হোটেলের সামনে ধাওয়া খেয়ে দুবৃত্তদের পলায়ন

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদান উপলক্ষে নিউইয়র্কে যাওয়ার প্রাক্কালে সফরসঙ্গীদের নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলসিংকিতে দুই দিনের যাত্রা বিরতি করেন।

এই বিরতি কালে শনিবার দুপুর ১১টায় প্রধানমন্ত্রী রাজধানী হেলসিংকির হোটেল ক্যাম্পে অবস্থানকালে হোটেলের সামনে অপ্রত্যাশিত ভাবে ৭/৮ জন দুবৃ্ত্তের একটি দল ব্যানার উচিঁয়ে সরকার ও দেশ বিরোধী বিভিন্ন শ্লোগান দেয়।

ঐ সময়ে হোটেলের আশেপাশে থাকা প্রধানমন্ত্রীর সাক্ষাত প্রত্যাশীরা ধাওয়া করলে ব্যানার গুছিয়ে দুবৃত্তরা পলায়ন করে। পলায়নকারি দুবৃত্তরা হলেন, কামরুল হাসান জনি, এনামুল হক শিপু, মহিউদ্দিন মানিক, ফয়েজ ঢালী, আবদুর রশিদ, শামীম বেপারী প্রমুখ।

এব্যাপারে ফিনল্যান্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাইনুল ইসলাম জানান, শুক্রবার ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিনল্যান্ডে আগমনের প্রায় ৪ ঘণ্টা পূর্বে ওই দুবৃত্তরা নেত্রীকে উদ্দেশ্য করে অশ্লীল ভাষায় শ্লোগান দেয়। এজন্য তাদের কে এধরণের কাজ থেকে বিরত থাকতে অনুরোধ জানানো হয়।

কিন্তু পরের দিন ক্যাম্প হোটেলের সামনে আবারো এর পুনরাবৃত্তি ঘটায় ফিনল্যান্ড আওয়ামীলীগের নেতাকর্মীরা দুবৃত্তদের আটক করে। অবশেষে দুবৃত্তরা অপরাধ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করলে উত্তেজনার অবসান হয়।