আজ শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ রমজান, ১৪৪২ হিজরি
আজ শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ রমজান, ১৪৪২ হিজরি

ইন্দোনেশিয়ায় গির্জায় আত্মঘাতী বোমা হামলা, আহত ১৪

ইন্দোনেশিয়ার দক্ষিণ সুলাওসি প্রদেশের শহর মাকাসারে রোববার একটি ক্যাথলিক চার্চের বাইরে আত্মঘাতী বোমা হামলায় দুই হামলাকারী নিহত এবং অন্তত ১৪ জন আহত হয়েছেন। খবর ডয়েচেভেলে’র।
দেশটির স্থানীয় পুলিশ জানায়, মোটর সাইকেলে আরোহণকারী হামলাকারীরা, গির্জার ভেতরে প্রবেশ করে বড় ধরণের হামলার পরিকল্পনা করেছিল। নিরাপত্তা সদস্যরা তাদের আচরণে সন্দেহ প্রকাশ করে বাধা দিলে তারা নিজেদের উড়িয়ে দেয়। ঘটনাস্থলে ছিন্ন-ভিন্ন দেহের অবশিষ্ট্যাংশ পরে থাকতে দেখা যায়। কতজন নিহত হয়েছেন, বা কি তাদের পরিচয়, তা এখনো জানা যায়নি।

এরূপ সন্ত্রাসবাদের তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির রাষ্ট্রপতি জোকো উইদোদো। তিনি বলেন, সন্ত্রাসবাদ মানবতার বিরুদ্ধে অপরাধ। আমি সকলকে সন্ত্রাস ও উগ্রবাদের বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানাই, যা ধর্মীয় মূল্যবোধের পরিপন্থী।

ইন্দোনেশিয়ার ধর্মমন্ত্রী ইয়াকুত চোলিল কুমাস, এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, ধর্ম আমাদের ভালোবাসা, শান্তি এবং একে অন্যকে ভালোবাসতে শেখায়। কোনো ধর্মীয় সম্প্রদায় এই ঘৃণ্য কাজ করতে পারে না।

পুলিশ প্রধান লিস্টিও সিগিত প্রাবোও বলেছেন যে হামলাকারীরা জামায়া আনশারুত দৌলা (জেডি)-র সদস্য ছিল, ইন্দোনেশিয়ার শহর সুরবায়ায় ২০১৮ সালে একটি গির্জায় বোমা হামলার জন্য এই চরমপন্থী দলকেও দায়ী করা হয়েছিল। সেই হামলায় দুজন নিহত হয়েছিলেন।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print