আজ বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ, ৭ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ, ৮ জমাদিউস সানি ১৪৪২ হিজরি
আজ বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ, ৭ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ, ৮ জমাদিউস সানি ১৪৪২ হিজরি

বাংলাদেশের ওপর থেকে ভিসা নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো পাকিস্তান

বাংলাদেশি নাগরিকদের প্রবেশে সকল ভিসা নিষেধাজ্ঞা তুলে নিয়েছে পাকিস্তান। ফলে ভিসা পাওয়ার ক্ষেত্রে কড়াকড়ি নিয়মের মধ্যে পড়বেন না বাংলাদেশিরা।
বৃহস্পতিবার বাংলাদেশে নব-নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত এ কথা জানিয়েছেন।

দেশটির নতুন হাই-কমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে এক বৈঠকের পর এ অগ্রগতির ব্যাপারে জানান।

বৈঠক পরবর্তী এক বিবৃতিতে পাকিস্তানি দূতাবাস জানায়, ‘বাংলাদেশিদের ভ্রমণে সর্বপ্রকার ভিসা নিষেধাজ্ঞা বাতিল করেছে পাকিস্তান। বৈঠকে উভয়পক্ষই সকল স্তরে দ্বিপাক্ষিক সম্পর্ক দৃঢ় করার ব্যাপারে একমত পোষণ করেছে।’

পাকিস্তানি গণমাধ্যম এ ঘোষণাকে দক্ষিণ এশিয়ার দুই মুসলিম দেশের মধ্যে সম্পর্কের উষ্ণতা সৃষ্টির নতুন উদাহরণ বলে উল্লেখ করে। তারা বলেছে, গত বছরের জুলাইয়ে হাসিনা-ইমরান ফোনালাপের পর এই প্রথম ভিসা শিথিলের ঘোষণা দিয়েছে তাদের দেশ।

তুর্কি বার্তা সংস্থা আনাদলু এজেন্সি’কে দেয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানি হাই-কমিশনার বলেছেন, এবার তারা বাংলাদেশের পক্ষ থেকেও একইরকম সিদ্ধান্ত আশা করছেন।

তিনি বলেন, ‘বাংলাদেশে এখনো পাকিস্তানি নাগরিকদের ভ্রমণে বেশকিছু কড়াকড়ি রয়েছে, আমি বিষয়টি দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রীর কাছে তুলে ধরেছি এবং তাকে আমাদের তরফ থেকে আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেয়ার কথাও জানানো হয়েছে।’

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print