আজ শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রমজান, ১৪৪২ হিজরি
আজ শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রমজান, ১৪৪২ হিজরি

ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দিলো টুইটার

ভবিষ্যৎ সহিংসতা ও আন্দোলনের শঙ্কায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে টুইটার কর্তৃপক্ষ। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় ‘টুইটার সেফটি’ এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে। খবর সিএনএনের।

টুইটার সেফটি ওই বার্তায় লিখে, ‘সাম্প্রতিক সময়ে ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট থেকে দেওয়া কয়েকটি টুইট বার্তা পর্যালোচনা করে ভবিষ্যত সহিংসতার শঙ্কা করে আমরা স্থায়ীভাবে অ্যাকাউন্টটি বন্ধ করে দিয়েছি।’

টুইটার কর্তৃপক্ষ আরো জানায়, এই সপ্তাহের ভয়াবহ হামলার ঘটনার পর বুধবার আমরা এই ব্যাপারটি পরিস্কার করি যে, বার বার টুইটারের নিয়ম-নীতি ভঙ্গ করার কারণে যেকোনো অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ হয়ে যাবে।’

মূলত সমর্থকদের উস্কে দেওয়ার লক্ষ্যে ট্রাম্পের দেওয়া একটি টুইট বার্তা ও সবশেষ শুক্রবার জো বাইডেনের শপথ অনুষ্ঠানে যোগ দিতে না যাওয়ার ঘোষণা দিয়ে তার দেওয়া টুইট বার্তার কারণে অ্যাকাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। টুইটার মনে করছে এই দুটি টুইট বার্তার মাধ্যমে ট্রাম্প তাদের নিয়ম-নীতি ভঙ্গ করেছেন।

তাছাড়া ট্রাম্পের কাছ থেকে ভবিষ্যতে এই ধরনের টুইট বার্তা আসলে সেটি আরো সহিংসতা ছড়াতে পারে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটলে ট্রাম্পের সমর্থকদের হামলার ঘটনায় বুধবার তার টুইটার ও ফেসবুক অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ করে দিয়েছিল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও টুইটার। শুক্রবার টুইটার স্থায়ীভাবে বন্ধ করে দিলো। এখন দেখার বিষয় ফেসবুক কি সিদ্ধান্ত নেয়।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print