আজ রবিবার, ৬ ডিসেম্বর ২০২০ খ্রিস্টাব্দ, ২১ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ২১ রবিউস সানি ১৪৪২ হিজরি
আজ রবিবার, ৬ ডিসেম্বর ২০২০ খ্রিস্টাব্দ, ২১ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ২১ রবিউস সানি ১৪৪২ হিজরি

নওয়াজকে ‘শিয়াল’ বললেন ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দেশটির তিনবারের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ধুয়ে দিয়েছেন। তীব্র ভর্ৎসনা করে তাকে ‘শিয়াল’ বলে অভিহিত করেছেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

ইমরান খান অভিযোগ করে বলেন, নওয়াজ শরিফ পাকিস্তানের সেনাবাহিনীর মধ্যে বিদ্রোহ সৃষ্টির অপচেষ্টা করছেন। দেশের রাজনীতিতে তাদের যুক্ত থাকার বিষয়টি টেনে এনে সেনাবাহিনী ও আইএসআইয়ে (পাকিস্তানের গোয়েন্দা সংস্থা) পরিবর্তন করার কথা বলছেন।

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) এর নেতা নওয়াজ শরিফ ২০১৭ সালে ঘুষ কেলেংকারিতে আদালতের মাধ্যমে ক্ষমতাচ্যুত হন। গত মাসে তিনি সরাসরি দেশটির সেনাবাহিনীর প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া ও আইএসআই–প্রধান লেফট্যানেন্ট জেনারেল ফাইয়াজ হামিদের বিরুদ্ধে সাধারণ নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ করেন। ওই নির্বাচনে ইমরান খান জয়ী হন।

গত ১৬ অক্টোবর পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টের (পিডিএম) ব্যানারে পাকিস্তানের বিরোধী দলগুলো যৌথ শোভাযাত্রার আয়োজন করে। ওই শোভাযাত্রায় ভার্চ্যুয়াল বক্তৃতায় নওয়াজ এসব অভিযোগ করেন।

এই অভিযোগের জবাবে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, শরিফ লন্ডনে বসে শিয়ালের মতো সেনাবাহিনীকে লক্ষ্য করে কথা বলছেন। শনিবার খাইবার পাখতুনখাওয়ার মিনগোরাতে জনগণের সামনে দেয়া এক ভাষণে ইমরান আরও বলেন, সাবেক প্রধানমন্ত্রী এখন দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্রোহ সৃষ্টির চেষ্টা চালাচ্ছেন।

ইমরানের আরও অভিযোগ, শরিফ অসুস্থতার বাহানায় দেশ থেকে পালিয়ে গেছেন। তিনি দেশের সম্পদ লুট করে ধনী হয়েছেন বলেও কটাক্ষ করেন তিনি।

ইমরান খান নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজেরও সমালোচনা করেন। তিনি বলেন, মরিয়ম রাজনীতিতে পাকিস্তান সেনাবাহিনীর ভূমিকার জন্য সরাসরি অভিযুক্ত করছেন। তিনি নারী হিসেবে সুবিধা নিতে চাচ্ছেন। পাকিস্তান নারীদের সম্মান করে। কিন্তু নওয়াজ ও তার সন্তানেরা পাকিস্তানের মাটিতে সেনাবাহিনীর বিরুদ্ধে কথা বলতে পারেননি। তারা পালিয়ে গেছেন।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print