আজ শনিবার, ২৮ নভেম্বর ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরি
আজ শনিবার, ২৮ নভেম্বর ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরি

উইসকনসিন রাজ্যে পুনর্গননা চায় ট্রাম্প প্রচারণা শিবির

যুক্তরাষ্ট্রের নির্বাচনে লড়াই হচ্ছে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের মধ্যে। বেশ কিছু রাজ্যে হয়েছে হাড্ডাহাড্ডি লড়াই। তেমনই একটি উইসকনসিন রাজ্য। যেটিকে এবারের নির্বাচনে সুইং স্টেটও বলা হচ্ছে।

এই রাজ্যের ভোট গননা নিয়ে আপত্তি তুলেছে ট্রাম্প প্রচারণা শিবির। তারা এই রাজ্যের ভোট পুনরায় গননা করার জন্য আবেদন করবে। এমনটাই জানিয়েছেন ট্রাম্পের প্রচারণা শিবিরের ম্যানেজার বিল স্টেপিয়েন।

তিনি বলেছেন, ‘উইসকনসিন রাজ্যে প্রত্যাশিতভাবে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। এখানে পাবলিক পোলিংরা হাস্যকরভাবে ভোটারদের দমন করেছে। উইসকনসিনের বিভিন্ন কাউন্টিতে অনিয়মের খবর পেয়েছি আমরা। যা এই রাজ্যের ফলের ওপর যথেষ্ট সন্দেহ তৈরি করেছে। প্রেসিডেন্ট এই রাজ্যের ভোট পুনরায় গননা করার অনুরোধ করতে প্রস্তুত এবং আমরা সেটা তাৎক্ষণিকভাবে করবো।’

তবে উইসকনসিন রাজ্যের আইন অনুযায়ী নির্বাচন কমিশন তাদের সকল কার্যক্রম শেষ করার আগে পুনরায় ভোট গননার জন্য কোনো দলের প্রচারণা শিবির কর্তৃক পিটিশন দায়ের করার সুযোগ নেই।

—যুক্তরাষ্ট্রের নির্বাচনের ফলাফলের দিকে তাকিয়ে আছে সারাবিশ্ব। এর মধ্যেই বেশ কিছু ইলেকটোরাল কলেজের ভোটের ফলাফল হাতে এসেছে। এখন পর্যন্ত ট্রাম্পের চেয়ে ২৫টি ইলেকটোরাল ভোটে এগিয়ে আছেন জো বাইডেন।

আল জাজিরার প্রতিবেদন অনুযায়ী, ডেমোক্র্যাট প্রার্থী বাইডেন পেয়েছেন ২৩৮টি ইলেকটোরাল ভোট। অপরদিকে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৩টি ইলেকটোরাল ভোট। বেশ কিছু রাজ্যের ভোট গননা এখনো বাকি রয়েছে।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print