আজ সোমবার, ২১ জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ জিলকদ, ১৪৪২ হিজরি
আজ সোমবার, ২১ জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ জিলকদ, ১৪৪২ হিজরি

আশা জাগিয়েও পারলো না বরুসিয়া, ৬ বছর পর সেমিতে ম্যানসিটি

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল প্রথম লেগে ম্যানচেস্টার সিটির কাছে ২-১ গোলে হেরেছিল বরুসিয়া ডর্টমুন্ড। সেমিফাইনালে যেতে হলে বুধবার দিবাগত রাতে ফিরতি লেগে ঘরের মাঠে অন্ততপক্ষে ১-০ গোলের জয় প্রয়োজন ছিল ডর্টমুন্ডের।

সে যাত্রায় তারা এগিয়েও গিয়েছিল। কিন্তু ধরে রাখতে পারেনি। শেষ পর্যন্ত আশা জাগিয়েও আবার হেরেছে ২-১ ব্যবধানে। তাতে দুই লেগ মিলিয়ে ম্যানসিটির কাছে ৪-২ ব্যবধানে হেরে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে বরুসিয়া। অন্যদিকে ৬ বছর পর ইউরোপ সেরার প্রতিযোগিতার শেষ চার নিশ্চিত করেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

ঘরের মাঠ সিগনাল ইদুনা পার্কে ম্যাচের ১৫ মিনিটেই এগিয়ে যায় বরুসিয়া। এ সময় জার্মান ক্লাবটির তরুণ তুর্কি জুদে বেলিংহাম জটলার মধ্যে দারুণ এক গোল করে এগিয়ে নেন দলকে। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বরুসিয়া।

বিরতি থেকে ফিরে ৫৫ মিনিটে সমতা ফেরায় ম্যানসিটি। এ সময় ডি বক্সের মধ্যে হ্যান্ডবল করেন বরুসিয়ার এমরি ক্যান। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। রিয়াদ মাহরেজ পেনাল্টি থেকে গোল করে এগিয়ে নেন দলকে।

৭৫ মিনিটের মাথায় ফিল ফোডেন দারুণ একটি গোল করে ২-১ (৪-২) ব্যবধানের জয় নিশ্চিত করেন।

সবশেষ ২০১৫ সালে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠেছিল ম্যানসিটি। এরপর টানা তিনবার চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় তারা। অবশেষে ৬ বছর পর আবার সেমিফাইনালে পা রাখলো গার্দিওলার শিষ্যরা।