আজ রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ রজব, ১৪৪২ হিজরি
আজ রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ রজব, ১৪৪২ হিজরি

আইপিএলে সর্বোচ্চ ভিত্তি মূল্যের তালিকায় সাকিব

নিষেধাজ্ঞা কাটিয়ে আগেই ফেরা সাকিব আল হাসান খেলতে পারেন আইপিএলের পরের আসরে। নিলামের জন্য সর্বোচ্চ ভিত্তি মূল্যের ক্রিকেটারদের তালিকায় আছেন এই বাঁহাতি অলরাউন্ডার।

গত বৃহস্পতিবার শেষ হয়েছে ২০২১ আসরের জন্য নিবন্ধন। মোট ১০৯৭ ক্রিকেটার লিখিয়েছেন নিজের নাম। তাদের মধ্যে ভারতীয় খেলোয়াড় ৮১৪ জন এবং অন্যান্য দেশের ২৮৩ জন।

তবে সাকিবসহ বাংলাদেশের মাত্র পাঁচ ক্রিকেটার থাকছেন নিলামে। বিদেশিদের মধ্যে ওয়েস্ট ইন্ডিজ থেকে সর্বোচ্চ ৫৬ জন ক্রিকেটার নিবন্ধিত হয়েছেন।

দীর্ঘ এই তালিকা থেকে ফ্র্যাঞ্চাইজির আগ্রহ অনুযায়ী ক্রিকেটারদের নিলামে তোলা হবে। আগামী ১৮ ফেব্রুয়ারি চেন্নাইয়ে অনুষ্ঠিত হবে আইপিএলের আগামী আসরের নিলাম। সর্বোচ্চ ৬১ ক্রিকেটার দল পেতে পারেন। এদের মধ্যে বিদেশি ক্রিকেটার থাকতে পারেন সর্বোচ্চ ২২ জন।

আইপিএলের সর্বোচ্চ ভিত্তি মূল্য ২ কোটি রুপি। সাকিবের সঙ্গে এই তালিকায় আছেন কেদার যাদব, হরভজন সিং, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মইন আলি, স্যাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয়, মার্ক উড ও কলিন ইনগ্রাম।

আইপিএলে এখন পর্যন্ত মোট আট আসরে খেলেছেন সাকিব- কলকাতা নাইট রাইডার্সের হয়ে ছয়বার ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে দুবার। সবমিলিয়ে ৬৩ ম্যাচে ২১.৩১ গড়ে তার সংগ্রহ ৭৪৬ রান এবং ২৮.০০ গড়ে তার শিকার ৫৯ উইকেট।

আইসিসির নিষেধাজ্ঞায় থাকায় গত আসরের আইপিএল খেলতে পারেননি সাকিব। সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে তার চুক্তির মেয়াদও ছিল ২০২০ আসর পর্যন্ত। তাই সেবার তাকে ছেড়ে দেয় সানরাইজার্স।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print