আজ রবিবার, ১১ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮ চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮ শাবান, ১৪৪২ হিজরি
আজ রবিবার, ১১ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮ চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮ শাবান, ১৪৪২ হিজরি

আইপিএলের কারণে পেছালো টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল!

পিছিয়ে গেলো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। বিভিন্ন সংবাদ সংস্থা সূত্রে জানা গেছে, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ১০ থেকে ১৪ জুন লর্ডসে হওয়ার কথা থাকলেও একই সময়ে আইপিএল ফাইনাল হওয়ায় তা পেছানো হচ্ছে। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সূত্রে ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই তাদের প্রতিবেদনে বলছে, ফাইনাল পেছানো হয়েছে ৮ দিন। অর্থাৎ ১৮ থেকে ২২ জুন হবে টেস্ট চ্যাম্পিয়ন হওয়ার লড়াই।

পেছানোর কারণ হিসেবে আইপিএলের ফাইনাল বলা হচ্ছে। তবে করোনাভাইরাসের কারণে খেলোয়াড়দের কোয়ারেন্টাইনের বিষয়টিও এই সূচি পরিবর্তনের কারণ ধরা হচ্ছে। যদিও আনুষ্ঠানিক কোনও ঘোষণা আইসিসির পক্ষ থেকে জানানো হয়নি। তবে ১০ জুন যে ফাইনাল হচ্ছে না, তা পরিষ্কার ফাইনালের অন্যতম দাবিদার দুই দল ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের টেস্ট সিরিজ। ওই দিন এজবাস্টনে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে দুই দল।

ফাইনালের জন্য ২৩ জুন রিজার্ভ ডে হিসেবে থাকছে। এখন পর্যন্ত চূড়ান্ত হয়নি ফাইনালের দুই দল। পয়েন্ট টেবিলে লড়াই চলছে হাড্ডাহাড্ডি। তবে করোনার কারণে অনেকগুলো খেলা না হওয়ায় আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ক্ষেত্রে সংগৃহীত পয়েন্টের শতকরা হারে দুই ফাইনালিস্ট নির্বাচন করবে। সেই হিসাব অনুযায়ী ৭১.৭ শতাংশ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ভারত। সেরা চারে থাকা নিউ জিল্যান্ডের পয়েন্ট ৭০ শতাংশ, অস্ট্রেলিয়ার ৬৯.২ শতাংশ ও ইংল্যান্ডের ৬৮.৭ শতাংশ।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print