আজ শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ রমজান, ১৪৪২ হিজরি
আজ শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ রমজান, ১৪৪২ হিজরি

করাচি টেস্টে পাকিস্তান দলে ৬ নতুন মুখ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের চূড়ান্ত দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ৬ নবাগতকে রেখে আজ রোববার ১৭ জনের দল চূড়ান্ত করেছে তারা। আগামী মঙ্গলভার করাচির জাতীয় স্টেডিয়ামে শুরু হবে এই টেস্ট।

সিরিজ সামনে রেখে প্রাথমিক দলে থাকা আব্দুল্লাহ শফিক, কামরান ঘুলাম ও সালমান আলী আঘাকে বাদ দেওয়া হয়েছে। পাকিস্তানের অধিনায়ক হিসেবে প্রথম টেস্ট খেলতে যাওয়া বাবর আজমের শুরুটা হচ্ছে তরুণ দল দিয়ে। স্পিন বিভাগে ইয়াসির শাহর সঙ্গে আছেন নবাগত নওমান আলী ও সাজিদ খান। পেস বিভাগে শাহীন আফ্রিদির সঙ্গে আছেন নতুন মুখ হারিস রউফ ও তাবিশ খান। ব্যাটিংয়ে আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় সৌদ শাকিল ও ইমরান বাট।

এর আগে নিউ জিল্যান্ডে টেস্ট সিরিজের দলে থাকা শান মাসুদ, মোহাম্মদ আব্বাস ও হারিস সোহেলকে বাদ দেয় নির্বাচকরা। কদিন আগে ব্যাটিং কোচ ইউনুস খান খেলোয়াড়দের হুটহাট করে বাদ না দিয়ে দীর্ঘদিন দলে রাখার দাবি তোলেন। এতে খেলোয়াড়রা স্বাধীনভাবে খেলতে পারবে এবং কোচরাও তাদের সঙ্গে সঠিকভাবে কাজ করতে পারবে মনে করেন সাবেক ব্যাটিং তারকা। কিন্তু মোহাম্মদ ওয়াসিমের নতুন নির্বাচক কমিটি দল থেকে ছাঁটাই ও পরিবর্তন চালিয়ে যাচ্ছে।

প্রথম টেস্টের দল: আবিদ আলী, ইমরান বাট, আজহার আলী, বাবর আজম (অধিনায়ক), ফাওয়াদ আলম, সৌদ শাকিল, ফাহিম আশরাফ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, নওমান আলী, সাজিদ খান, ইয়াসির শাহ, হারিস রউফ, হাসান আলী, শাহীন শাহ আফ্রিদি ও তাবিশ খান।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print