আজ সোমবার, ২৫ জানুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ, ১১ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ, ১২ জমাদিউস সানি ১৪৪২ হিজরি
আজ সোমবার, ২৫ জানুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ, ১১ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ, ১২ জমাদিউস সানি ১৪৪২ হিজরি

দুই সিরিজের জন্য ঢাকায় ব্যাটিং কোচ

ঢাকায় পা রেখেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন ব্যাটিং কোচ জন লুইস। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকায় পৌঁছান এই ইংলিশ কোচ।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ও টাইগারদের নিউ জিল্যান্ড সফরে লুইস ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন। বিসিবি এক বিবৃতিতে দুই সিরিজের জন্য তাকে নিয়োগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করে।

গত আগস্টে দক্ষিণ আফ্রিকান কোচ নিল ম্যাকেঞ্জি পারিবারিক কারণে ব্যাটিং পরামর্শকের দায়িত্ব ছাড়েন। তার জায়গায় ব্যাটিং পরামর্শক হয়েছিলেন নিউ জিল্যান্ডের সাবেক ক্রিকেটার ক্রেইগ ম্যাকমিলান। কিন্তু দায়িত্ব গ্রহণের আগেই একই কারণে সরে দাঁড়ান ম্যাকমিলান। তার জায়গায় আসছেন লুইস।

ডারহাম কাউন্টি ক্লাবের হয়ে দীর্ঘ ক্যারিয়ার লুইসের। খেলোয়াড়, অধিনায়ক, কোচ হিসেবে ২২ বছর কাটিয়ে দিয়েছেন ইংল্যান্ডের কাউন্টি ক্লাবটিতে। ১৪৬ প্রথম শ্রেণির ম্যাচে ডারহামের হয়ে তৃতীয় সর্বাধিক ৭৮৫৪ রান করেছেন লুইস। ডারহামের আগে তার ঠিকানা ছিল সাসেক্স ও এসেক্স। সব মিলিয়ে ২০৫ প্রথম শ্রেণির ক্রিকেট ম্যাচে ১৬ সেঞ্চুরিতে ১০৮২১ রান করেছেন ইংলিশ ক্রিকেটার।

খেলোয়াড়ি জীবনের পর কোচিং ক্যারিয়ারে মনোযোগ দেন। ডারহামের কোচ হয়ে জেতেন কাউন্টি চ্যাম্পিয়নশিপ। ২০১৪ সালে তার হাত ধরে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপ ডারহাম। ২০১৮ সালে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শক হিসেবে যোগ দেন। ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালন শেষে এবার তার ঠিকানা বাংলাদেশ।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print