আজ শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রমজান, ১৪৪২ হিজরি
আজ শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রমজান, ১৪৪২ হিজরি

চ্যাম্পিয়ন লিভারপুলকে হারিয়ে দিলো সাউদাম্পটন

ইংলিশ প্রিমিয়ার লিগে সোমবার (৪ জানুয়ারি) রাতে অঘটনের শিকার হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। সাউদাম্পটনের কাছে তারা হেরে গেছে ১-০ গোলে। এই হার সুযোগ তৈরি করেছে ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য। ১২ জানুয়ারি বার্নলির বিপক্ষে রেড ডেভিলসরা জয় পেলে লিভারপুলকে পেছনে ফেলে তারা চলে যাবে পয়েন্ট টেবিলের শীর্ষে। লিড নিবে পুরো ৩ পয়েন্টে।

১৭ ম্যাচ থেকে ৩৩ পয়েন্ট সংগ্রহ করে লিভারপুল রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে। ১৬ ম্যাচ থেকে ৩৩ পয়েন্ট সংগ্রহ করে তাদের ঘাড়ে তপ্ত নিঃশ্বাস ছাড়ছে ম্যানইউ।

সোমবার রাতে ঘরের মাঠে লিভারপুলের বিপক্ষে লিড নিতে বেশি সময় নেয়নি সাউদম্পটন। ম্যাচের ২ মিনিটেই তারা এগিয়ে যায়। এ সময় লিভারপুলের সাবেক ফুটবলার ড্যানি ইংগস গোল করে এগিয়ে নেন দলকে। এটা ছিল প্রিমিয়ার লিগে তার ৫০তম গোল। ইংলিশ এই ফরোয়ার্ড সাউদাম্পটনের হয়ে ৩৬টি, বার্নলির হয়ে ১১টি ও লিভারপুলের হয়ে ৩টি গোল করেছেন।

প্রথমার্ধের বাকি সময়ে এই গোলটি শোধ দিতে পারেনি জার্গেন ক্লপের শিষ্যরা। বিরতির পর দ্বিতীয়ার্ধেও ইংগসের গোলটি শোধ দিতে পারেনি সালাহ-ফিরমিনোরা। তাতে দ্বিতীয় মিনিটে করা ইংগসের গোলটি ম্যাচের ভাগ্য বদলে দেয়। সাউদাম্পটনকে উপহার দেয় দারুণ এক জয়।

এই জয়ে পয়েন্ট টেবিলেও উন্নতি হয়েছে সাউদাম্পটনের। ১৭ ম্যাচ থেকে ২৯ পয়েন্ট সংগ্রহ করে তারা উঠে এসেছে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে। ছুঁয়ে ফেলেছে পঞ্চম স্থানে থাকা ম্যানচেস্টার সিটি ও চতুর্থ স্থানে থাকা টটেনহ্যাম হটস্পারকেও। ১৫ ম্যাচ থেকে পেপ গার্দিওলার দলের সংগ্রহ ২৯ পয়েন্ট। অন্যদিকে ১৬ ম্যাচ থেকে টটেনহ্যামের সংগ্রহ ২৯ পয়েন্ট।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print