আজ বুধবার, ২৭ জানুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ জমাদিউস সানি ১৪৪২ হিজরি
আজ বুধবার, ২৭ জানুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ জমাদিউস সানি ১৪৪২ হিজরি

দেশে ফিরেই উইন্ডিজ সিরিজের প্রত্যাশা জানালেন সাকিব

দেশে ফিরেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রত্যাশা জানিয়েছেন সাকিব আল হাসান। রোববার সকালে তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন। বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়কের সঙ্গে ছিলেন তার মা শিরিন আক্তারও।

দেশের মাটিতে পা রেখেই সাকিব কথা বলেছেন আসন্ন উইন্ডিজ সিরিজ নিয়েছে। জানিয়েছেন নিজের প্রত্যাশা।

‘আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছি ভেবে ভালো লাগছে। কোনো চাপ না। একটা প্রত্যাশা তো সবারই থাকে, আমারও আছে। সেই হিসেবে অবশ্যই চেষ্টা করব সবমিলিয়ে আগের জায়গাতে যেন থাকতে পারি’-সাকিব বলছিলেন ঠিক এভাবেই।

গত মাসের মাঝামাঝি সময়ে শ্বশুর গুরুতর অসুস্থ হলে সাকিব যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। তবে সাকিব পৌঁছানোর আগেই মারা যান শ্বশুর মমতাজ আহমেদ। এরপর যুক্তরাষ্ট্রেই থেকে যান সাকিব।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০ তারিখের থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এটাকে কেন্দ্র করে প্রাথমিক দল ঘোষণা করার কথা রয়েছে আজই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার জন্যই সাকিব ফিরলেন দেশে।

করোনাভাইরাসের মধ্যেই বাংলাদেশ সফরে আসায় উইন্ডিজকে ধন্যবাদ জানিয়েছেন সাকিব। তিনি বলেন, ‘শ্রীলঙ্কা যেতে পারি নাই৷ যা হতাশার৷ ওয়েস্ট ইন্ডিজকে ধন্যবাদ আসার জন্য।’

জুয়াড়ির প্রস্তাব গোপন করে এক বছর নিষিদ্ধের পর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের মধ্য দিয়ে খেলায় ফেরেন। দীর্ঘদিন পর মাঠে ফিরে নিজের নামের পাশে সুবিচার করতে পারেননি বিশ্বসেরা এই অলরাউন্ডার। এই সিরিজের মধ্য দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফের শুরু হবে সাকিবের। এই সিরিজে সাকিবের দিকে নজর থাকবে সবারই।

এই সফরকে কেন্দ করে ওয়ানডে ও টেস্টের জন্য আলাদাভাবে দ্বিতীয় সারির দল দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এটা উল্লেখ করে সাকিব জানান, বাংলাদেশের ভালো করা উচিত।

তিনি বলেন ‘যে দুইটা দল দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ তাদের সাথে যদি আমরা ভালো না করি তাহলে আমাদের জন্য হতাশার হবে। সে জায়গা থেকে আমি খুবই আশাবাদী যে আমাদের ভালো করা উচিত।’

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print