আজ শনিবার, ২৮ নভেম্বর ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরি
আজ শনিবার, ২৮ নভেম্বর ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরি

মেসি-পিকের গোলে জিতলো বার্সা

উয়েফা চ্যাম্পিয়নস লিগে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে বার্সেলোনা। বুধবার (৪ নভেম্বর) রাতে তারা ঘরের মাঠে ২-১ গোলে হারিয়েছে ইউক্রেনের ক্লাব ডায়নামো কিয়েভকে। এমন জয়ে একটি করে গোল করেছেন লিওনেল মেসি ও জেরার্ড পিকে।

এই জয়ে ‘জি’ গ্রুপ থেকে নকআউট পর্বে প্রায় এক পা দিয়ে রেখেছে বার্সেলোনা। ৩ ম্যাচ থেকে পূর্ণ ৯ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে তারা। সমান ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে জুভেন্টাস রয়েছে দ্বিতীয় স্থানে। একটি করে পয়েন্ট সংগ্রহ করে কিয়েভ আছে তৃতীয় স্থানে আর ফানেরবাখ আছে চতুর্থ স্থানে।

করোনা আক্রান্ত হওয়ার কারণে বার্সেলোনার বিপক্ষে এই ম্যাচে খেলতে পারেনি কিয়েভের পাঁচজন খেলোয়াড়। সেটার প্রভাব খুব বেশি পড়তে দেয়নি বাকিরা। বলতে গেলে ভালোই লড়াই করেছে কাতালানদের বিপক্ষে। যদিও ম্যাচের শুরুতেই গোল হজম করে ভড়কে গিয়েছিল তারা।

ম্যাচের ৫ মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। এ সময় লিওনেল মেসিকে বক্সের মধ্যে ফাউল করলে পেনাল্টি পায় বার্সা। মেসি পেনাল্টি থেকে গোল করে এগিয়ে নেন দলকে। চ্যাম্পিয়নস লিগে এটি ছিল পেনাল্টি থেকে পাওয়া তারা টানা তৃতীয় গোল। এর আগে ফানেরবাখ ও জুভেন্টাসের বিপক্ষে পেনাল্টি থেকে গোল করেছিলেন তিনি।

বিরতির পর আনসু ফাতির দুর্দান্ত ক্রস থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন জেরার্ড পিকে। আর ৭৫ মিনিটে কিয়েভের ভিক্টর সাইগানকোভ একটি গোল শোধ দেন। কিন্তু সেটি হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print