আজ সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শ সফর, ১৪৪৩ হিজরি
আজ সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শ সফর, ১৪৪৩ হিজরি

অত্যাচার আর সহ্য করব না: জাফরুল্লাহ

অনাচার ও অত্যাচার আমরা আর সহ্য করব না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রে প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার রাজধানীর নয়াপল্টনে ‘রাজনৈতিক সংকট উত্তরণে পেশাজীবীদের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

পেশাজীবীদের উদ্দেশ্য করে তিনি বলেন, পেশাজীবীদের আওয়াজ উঠাতে হবে। এই অনাচার ও অত্যাচার আমরা আর সহ্য করব না। জীবনের শেষ ক্ষণে আছি, আমরা ভীত নয়। আমরা আপনাদের সঙ্গে আছি।

দেশের গণতন্ত্র হত্যার জন্য সাবেক বিচারপতি এ বি এম খায়রুল হককে দায়ী করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, গণতন্ত্র হত্যার জন্য তার প্রকাশ্যে বিচার হওয়া উচিত। একজন মানুষ খুন করলে তার ফাঁসি হয়, যাবজ্জীবন হয়। কেউ গণতন্ত্র হত্যা করলে, গণতন্ত্রকে কবরস্থ করলে তার কি শাস্তি হওয়া উচিত নয়।

‘সেই ব্যক্তি বিচারপতি খায়রুল হক। প্রকাশ্যে তার বিচার হওয়া উচিত। সে জাতিকে ধ্বংস করে দিয়েছেন। তাকে আজীবন জেলখানায় দেখতে চাই।’

পেশাজীবী অধিকার পরিষদের প্রধান সমন্বয়ক হাবিবুল্লাহ বেলালীর সভাপতিত্বে সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.আসিফ নজরুল, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্রমুখ উপস্থিত ছিলেন।