আজ বৃহস্পতিবার, ৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৩ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রমজান, ১৪৪২ হিজরি
আজ বৃহস্পতিবার, ৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৩ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রমজান, ১৪৪২ হিজরি

হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মঙ্গলবার রাত ১২টার দিকে তাকে ভর্তি করা হয়। বিষয়টি নিশ্চিত করেন খালেদা জিয়ার আইনজীবী ও দলের যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

তিনি জানান, আজ রাতে হাসপাতালে থাকবেন বিএনপি চেয়ারপার্সন। সিটি স্ক্যানসহ অন্যান্য পরীক্ষার রিপোর্ট বিশ্লেষণ করে আগামীকাল পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। তবে তার শারীরিক অবস্থা খুবই ভালো।

এর আগে, দ্বিতীয়বারের মতো সিটি স্ক্যান করার জন্য রাত সাড়ে ৯টার দিকে গুলশানের বাসভবন থেকে খালেদাকে বহনকারী গাড়িটি এভারকেয়ার হাসপাতালের উদ্দেশ্যে রওনা হয়। পরে রাত ১০টা ১ মিনিটের দিকে গাড়িটি হাসপাতালে পৌঁছায়।

খালেদা জিয়ার চিকিৎসক ডা. এফ এম সিদ্দিকী জানান, খালেদা জিয়ার দ্বিতীয় করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসায় আরো কিছু পরীক্ষা-নিরীক্ষা করা প্রয়োজন। তাই হাসপাতালে নেয়া হয়। আজও খালেদা জিয়ার সিটি স্ক্যান করানো হবে। পরীক্ষা-নিরীক্ষা শেষ হলে তিনি রাতেই বাসায় ফিরবেন।

১৫ এপ্রিল রাতে এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হয়। এরপর তার ব্যক্তিগত চিকিৎসকরা বলেন, সিটি স্ক্যানে খালেদা জিয়ার ফুসফুসে ‘অত্যন্ত মিনিমাম’ সংক্রমণ হয়েছে। যা সত্যিকার অর্থে মাইল্ড পর্যায়েও পড়ে না। তাই খালেদা জিয়ার আগের ওষুধের সঙ্গে নতুন ওষুধ অ্যান্টিবায়োটিক যুক্ত করা হয়েছে।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তিনি ছাড়াও বাসভবন ফিরোজার আরো আটজন ব্যক্তিগত স্টাফ আক্রান্ত হন। তাদের চিকিৎসাও বাড়িতেই চলছে।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print