আজ বুধবার, ৩ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ রজব, ১৪৪২ হিজরি
আজ বুধবার, ৩ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ রজব, ১৪৪২ হিজরি

দেশে এলো আরও ২০ লাখ ডোজ করোনার টিকা

ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা টিকার আরো ২০ লাখ ডোজ করোনার টিকা ঢাকায় পৌঁছেছে। সোমবার (২২ ফেব্রুয়ারি) রাত ১১টার পর পর স্পাইস জেটের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ টিকার চালান পৌঁছায়। বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বিমানবন্দর থেকে এই টিকা বেক্সিমকোর টঙ্গীর গুদামে নেওয়া হয়।

এর আগে ২১ জানুয়ারি ভারত সরকারের উপহার হিসেবে ২০ লাখ টিকা দেশে আসে। এরপর ২৫ জানুয়ারি আসে আরো ৫০ লাখ ডোজ। এবার আসলো ২০ লাখ। সব মিলিয়ে তিন দফায় মোট ৯০ লাখ ডোজ করোনার টিকা দেশে এসেছে।

এদিকে, গেল ২৭ জানুয়ারি কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তাকে এক ডোজ টিকা দেয়ার মধ্য দিয়ে দেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর ৭ ফেব্রুয়ারি সারাদেশে ১ হাজার ৫টি কেন্দ্রে শুরু হয় এ টিকাদান কর্মসূচি। এদিন মহাখালী স্বাস্থ্য ভবনে ভার্চুয়ালি টিকা কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (২২ ফেব্রুয়ারি) পর্যন্ত দেশে করোনাভাইরাসের টিকা নিয়েছেন ২৩ লাখ ৮ হাজার ১৫৭ জন। স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print