আজ বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ রজব, ১৪৪২ হিজরি
আজ বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ রজব, ১৪৪২ হিজরি

মানুষে মানুষে যোগাযোগে চলচ্চিত্র অন‌ন‌্য ভূমিকা রাখে: তথ্যমন্ত্রী

চলচ্চিত্র মানুষের গভীর অনুভবকে স্পর্শ করে বলে মন্তব‌্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন,‘এটি মানুষে-মানুষে যোগাযোগ গড়ে তুলতে অনন্য ভূমিকা রাখতে সক্ষম। কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের নৈকট্য গভীর করতে আরও অবদান রাখবে।’

তথ্য মন্ত্রণালয়ের নিয়মিত বাৎসরিক উদ্যোগের অংশ হিসেবে শুক্রবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে কলকাতার নন্দন সিনেমা হলে ৫ থেকে ৯ ফেব্রুয়ারি তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব উদ্বোধনকালে তথ‌্যমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের বিজ্ঞান প্রযুক্তি ও জৈবপ্রযুক্তিমন্ত্রী ও বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব ব্রাত্য বসু, ভারতে বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান, চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষ, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাইমুম সারোয়ার কমল, বিএফডিসি’র ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশনের প্রথম সচিব-প্রেস মোফাখখারুল ইকবাল, চিত্রতারকা জয়া আহসান, সৃজিত প্রমুখ।

উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হয় ‘হাসিনা: আ ডটারস টেল’।

এদিকে শনিবার (৬ ফেব্রুয়ারি) কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর দেওয়া ভাষণের ৪৯ বছর পূর্তি উপলক্ষে সেখানে যাচ্ছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print