আজ রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ রজব, ১৪৪২ হিজরি
আজ রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ রজব, ১৪৪২ হিজরি

শুক্রবার ভাসানচর যাচ্ছেন আরও ৩ হাজার রোহিঙ্গা

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে আরও তিন হাজার রোহিঙ্গা সদস্য ভাসানচর যাচ্ছেন।

আগামীকাল শুক্রবার চট্টগ্রামের পতেঙ্গা ট্রানজিট ক্যাম্প থেকে এই রোহিঙ্গা সদস্যদের নৌবাহিনীর জাহাজযোগে ভাসানচরে নিয়ে যাওয়া হবে।

স্বেচ্ছায় ভাসানচর যেতে আগ্রহী রোহিঙ্গা পরিবারগুলোকে বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যার মধ্যেই কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে চট্টগ্রামের পতেঙ্গা ট্রানজিট ক্যাম্পে নিয়ে আসা হবে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন কক্সবাজারের অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শামসুদ্দোজা।

কমিশনার জানান, যেসকল রোহিঙ্গা পরিবারের সদস্য স্বেচ্ছায় ভাসানচর যেতে আগ্রহী তাদের ভাষানচর নিয়ে যাওয়া হচ্ছে। স্বেচ্ছায় যেতে আগ্রহী ৩ হাজার রোহিঙ্গা সদস্যের তালিকা চূড়ান্ত করা হয়েছে তারা শুক্রবার সকালে ভাসানচরের উদ্দেশ্যে রওনা দিবে।

এদিকে, চট্টগ্রামের পতেঙ্গা নৌবাহিনীর ঘাঁটির জনসংযোগ বিভাগ থেকে বিষয়টি নিশ্চিত করে জানানো হয়, স্বেচ্ছায় যেতে আগ্রহী রোহিঙ্গাদের আজ বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে কক্সবাজার থেকে চট্টগ্রামের পতেঙ্গার অস্থায়ী ট্রানজিট ক্যাম্পে নিয়ে আসা হবে। রাতে সেখানে তাদের খাওয়া দাওয়া, প্রাথমিক চিকিৎসা এবং অন্যান্য সুবিধা নিশ্চিত করা হবে। এই ট্রানজিট ক্যাম্প থেকে শুক্রবার সকালে তিন হাজার রোহিঙ্গা সদস্যদের নিয়ে নৌবাহিনীর ৪টি জাহাজ ভাসানচরের উদ্দেশ্যে রওনা করবে। শুক্রবার দুপুর ২টার মধ্যেই এই রোহিঙ্গা সদস্যরা ভাসানচরে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, এর আগে গত ৪ ডিসেম্বর প্রথম ধাপে ১ হাজার ৬৪২ জন এবং দ্বিতীয় ধাপে ২৯ ডিসেম্বর ১ হাজার ৮০৪ জন রোহিঙ্গা সদস্য স্বেচ্ছায় ভাসানচরে গেছে। এ নিয়ে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে মোট ৩ হাজার ৪৪৭ জন রোহিঙ্গাকে ভাসানচরে নিয়ে যাওয়া হয়।

এছাড়া, সমুদ্রে ভাসমান অবস্থা থেকে উদ্ধার করে আরো ৩০৫ জন রোহিঙ্গা আগে থেকেই ভাষানচরে অবস্থান করছিলেন। ভাষানচরের রোহিঙ্গাদের জন্য উন্নত বসবাসের সব ব্যবস্থা নিশ্চিত করেছে বাংলাদেশ সরকার।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print