আজ বুধবার, ২৭ জানুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ জমাদিউস সানি ১৪৪২ হিজরি
আজ বুধবার, ২৭ জানুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ জমাদিউস সানি ১৪৪২ হিজরি

ডি‌জিটাল নিরাপত্তা আইনের মামলায় ফটোসাংবাদিক কাজলের জামিন

ডি‌জিটাল নিরাপত্তা আইনে রাজধানীর শেরে বাংলা নগর থানায় দায়ের করা মামলায় ফ‌টোসাংবা‌দিক শ‌ফিকুল ইসলাম কাজ‌লের জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে, তার বিরুদ্ধে বাকী দুটি মামলার শুনানির জন্য আগামী ১৫ ডিসেম্বর দিন ধার্য করে আদেশ দিয়েছেন আদালত।

জামিন নিয়ে জারি করা রুল নিষ্পত্তি করে মঙ্গলবার (২৪ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে এদিন কাজলের জামিন আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া। অন্যদিকে রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া বলেন, সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে এক মামলায় জামিন দিয়েছেন আদালত। তার বিরুদ্ধে থাকা আরও দুটি মামলার শুনানির জন্য ১৫ ডিসেম্বর দিন ঠিক করা হয়েছে।

এর আগে গত ১৯ অক্টোবর কাজলকে কেন জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল করেছিলেন হাইকোর্ট।

একইসঙ্গে এ মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করে ১২ নভেম্বর মামলার সিডি (কেস ডকেট) নথিসহ তদন্ত কর্মকর্তাকে আদালতে হাজির হতে বলা হয়। এরপর রুলের চুড়ান্ত শুনানি শেষে কাজলকে জামিন দিয়ে রুল নিষ্পত্তি করেন আদালত।

ওই দিন আদালতে সাংবাদিক কাজলের পক্ষে ছিলেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, তার সঙ্গে ছিলেন আইনজীবী রিপন বড়ুয়া।

রাজধানীর শেরে বাংলা নগর থানায় গত ৯ মার্চ কাজলসহ ৩২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর। এরপর দুই মাস নিখোঁজ ছিলেন কাজল। পরে তাকে যশোরের বেনাপোল সীমান্ত থেকে গ্রেফতার করে বিজিবি। এরপর থেকে কারাগারে আছেন শফিকুল ইসলাম কাজল।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print