আজ শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ রমজান, ১৪৪২ হিজরি
আজ শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ রমজান, ১৪৪২ হিজরি

২৪ ঘন্টায় করোনায় মারা গেছে ৪৫ সুস্থ ২,১৬২ জন

দেশে করোনাভাইরাস শনাক্তের ৩৮৬তম দিনে গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছে ৪৫ জন। একই সময়ে সুস্থ হয়েছে ২ হাজার ১৬২ জন।
গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৪৫ জন মৃত্যুবরণ করেছে, এদের মধ্যে পুরুষ ২৮ ও নারী ১৭ জন। গতকালও ৪৫ জন মৃত্যুবরণ করেছিল। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছে ৮ হাজার ৯৯৪ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ। গতকাল মৃত্যুর হার ছিল ১ দশমিক ৪৯ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ২৬ হাজার ৬২০ জনের নমুনা পরীক্ষায় ৫ হাজার ৪২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ২৮ হাজার ১৯৫ জনের নমুুনা পরীক্ষায় ৫ হাজার ১৮১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ৯৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৮ দশমিক ৩৮ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৫১ শতাংশ বেশি।
স্বাস্থ’্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪৬ লাখ ৪৩ হাজার ৬৪৫ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৪০ হাজার ১৮০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৫ লাখ ১৭ হাজার ১১৩টি হয়েছে সরকারি এবং ১১ লাখ ২৬ হাজার ৫৩২টি হয়েছে বেসরকারি ব্যস্থ’াপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ০৫ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ০১ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ্য হয়েছেন ২ হাজার ১৬২ জন। গতকাল সুস্থ্য হয়েছিলেন ২ হাজার ৭৭ জন। গতকালের চেয়ে আজ ৮৫ জন বেশি সুস্থ্য হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৪০ হাজার ১৮০ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ১৫ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৯ দশমিক ৫৪ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৩৯ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ’্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ৩৫০ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৮ হাজার ৬৮৮ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৩৩৮টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৫৪টি ও বেসরকারি ৭০টিসহ ২২৪টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ২৬ হাজার ৬২০ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৮ হাজার ১৯৫ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৫৭৫টি নমুনা কম পরীক্ষা করা হয়েছে।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print