আজ শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ রমজান, ১৪৪২ হিজরি
আজ শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ রমজান, ১৪৪২ হিজরি

শুক্রবার থেকে তীব্র শৈত্যপ্রবাহ আসছে

মাঘ মাসের শুরুতেই বেড়ে গেছে শীতের প্রকোপ। সেই সঙ্গে আকাশে বেড়েছে মেঘের উপস্থিতি। বইছে মৃদু শৈত্যপ্রবাহ। আছে ঘন কুয়াশা। এদিকে শীতের তীব্রতা আরও বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আগামী শুক্রবার (২২ জানুয়ারি) থেকে দেশের বিভিন্ন স্থানে জেকে বসবে শৈত্যপ্রবাহ।

বুধবার (২০ জানুয়ারি) আবহাওয়া অফিসের দেওয়া সর্বশেষ পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ শাহীনুর রহমান বলেন, আগামী শুক্রবার থেকে দেশের বিভিন্ন স্থানে ফের শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। ওই শৈত্যপ্রবাহ তীব্র মাত্রায় রূপ নিতে পারে। বর্তমানে বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় শীত অনুভূত হচ্ছে। তবে এটা শৈত্যপ্রবাহ না। দেশের সব স্থানেই তাপমাত্রা ১০ ডিগ্রির বেশি।

তিনি বলেন, আজ থেকে দেশের বিভিন্ন স্থানে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। যা ইতোমধ্যে শুরু হয়ে গেছে। এই বৃষ্টি তিন দিন হতে পারে। বৃষ্টির মাধ্যমে মেঘ কেটে যাবে, শুক্রবার থেকে আবার দিনের তাপমাত্রা বেড়ে যাবে এবং রাতের তাপমাত্রা কমতে শুরু করবে। তখন ফের কিছু এলাকায় শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশে মেঘ থাকায় সূর্যের আলো সরাসরি প্রবেশ করতে পারবে না। এ কারণে বুধবার ও বৃহস্পতিবার সারা দেশেই দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা সর্বোচ্চ ৩ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে।

 

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print