আজ শনিবার, ২৮ নভেম্বর ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরি
আজ শনিবার, ২৮ নভেম্বর ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরি

পুলিশে ডোপ টেস্ট: চাকরিচ্যুত ১০, সাময়িক বরখাস্ত ১৮

ডোপ টেস্টে পজিটিভ এবং মাদক সংশ্লিষ্টতার অভিযোগ প্রমাণ হওয়ায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ১০ সদস্য চাকরি হারিয়েছেন। সাময়িক বরখাস্ত হয়েছেন ১৮ জন। সব মিলিয়ে ডোপ টেস্টে পজিটিভ এসেছে ৬৮ জন পুলিশ সদস্যের। একযোগে এত সংখ্যক পুলিশ সদস্যের বিরুদ্ধে এ ধরনের ব্যবস্থা নেওয়ার ঘটনা এবারই প্রথম। অভিযুক্ত ৬৮ জনের মধ্যে ৫০ জনই কনস্টেবল, নায়েক পাঁচ জন, সহকারী উপ-পরিদর্শক পাঁচ জন, সার্জেন্ট একজন এবং উপ-পরিদর্শক সাত জন।

রবিবার (২২ নভেম্বর) ঢাকা মহানগর পুলিশের মুখপাত্র ওয়ালিদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মাদক সেবনের দায়ে কনস্টেবল থেকে উপ-পরিদর্শক পদমর্যাদার এসব পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে পুলিশ সদর দফতর। এরমধ্যে বেশ কয়েকজনকে চাকরি থেকে চূড়ান্তভাবে বরখাস্ত করা হয়েছে।

তিনি আরও জানান, এখন পর্যন্ত অভিযুক্ত ৬৮ জনের মধ্যে চূড়ান্ত বরখাস্ত করা হয়েছে ১০ জনকে, সাময়িক বরখাস্ত করা হয়েছে ১৮ জনকে। এর বাইরে ৪৩ জনের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে। আরও ২৫ জনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলমান।

পুলিশ জানায়, মাদক দিয়ে ফাঁসানো, বিক্রি এবং উদ্ধারকৃত মাদক কম দেখিয়ে টাকা নেওয়ার অভিযোগ আনা হয়েছে আরও ২৯ জনের বিরুদ্ধে। তাদের মধ্যে ছয় জনের শাস্তি হয়েছে। তাছাড়া মাদক বিক্রিতে ১০ জন, সেবনে পাঁচ জন, মাদক দিয়ে ফাঁসানোয় ১০ জন এবং উদ্ধারকৃত মাদকের চেয়ে কম দেখানোর অভিযোগ আনা হয়েছে চার জনের বিরুদ্ধে।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, ‘আমরা চাই পুলিশ মাদক চক্র থেকে পুরোপুরি বেরিয়ে আসুক। পুলিশের যারা মাদকের সঙ্গে যুক্ত থাকবে, তাদের বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না।’

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print