আজ শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ রমজান, ১৪৪২ হিজরি
আজ শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ রমজান, ১৪৪২ হিজরি

১০ ইউটার্ন চালু হচ্ছে আজ

রাজধানীর তেজগাঁওয়ের সাতরাস্তা মোড় থেকে উত্তরা হাউজবিল্ডিং পর্যন্ত সড়কে আনুষ্ঠানিকভাবে আজ শনিবার চালু হতে হচ্ছে ১০টি ইউটার্ন। এদিন ১০টি ইউটার্ন চালুর সঙ্গে সঙ্গে ডানে মোড় নেয়ার (রাইটটার্ন) পয়েন্টগুলো বন্ধ করে দেয়া হবে।
শুক্রবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। রাজধানীর যানজট হ্রাস করতে যানবাহনকে এসব ইউটার্ন ব্যবহার করতে অনুরোধ করেছে সংস্থাটি।

ডিএনসিসি জানায়, ‘ঢাকার তেজগাঁও সাতরাস্তা মোড় থেকে উত্তরা হাউজবিল্ডিং পর্যন্ত ১১টি ইউটার্ন নির্মাণ’ প্রকল্পের আওতায় এ ১০টি ইউটার্ন নির্মাণ করা হয়েছে।

ইউটার্নগুলো হলো- উত্তরা রাজলক্ষ্মীর সামনে, উত্তরা র‌্যাব-১ অফিস, ফ্লাইং ক্লাব কাওলা, বনানী ওভারপাস, বনানী আর্মি স্টেডিয়ামের সামনে, বনানী চেয়ারম্যানবাড়ি, মহাখালী আমতলী, মহাখালী বাস টার্মিনালের সামনে, তেজগাঁও নাবিস্কো মোড় এবং সাতরাস্তার বিজি প্রেস এলাকায়।

ওইদিন সড়কের উভয় দিকে ডানে মোড় নেয়ার সব পয়েন্ট বন্ধ করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের সহযোগিতা নেবে ডিএনসিসি।

বন্ধ হতে যাওয়া ডানে মোড় নেয়ার পয়েন্টগুলো হলো- নেভি হেডকোয়ার্টারের শাখা রাস্তা, বনানী ২৭ নম্বর রোড, বনানী কাকলী, বনানী ১১ নম্বর রোড, মহাখালী আমতলী মোড়, তেজগাঁও কোহিনুর মোড়, লাভ রোড মোড়।

ডিএনসিসির নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ফরহাদ বলেন, ইউটার্নগুলো আগেও চালু ছিল। তবে এবার আমরা আনুষ্ঠানিকভাবে এগুলো চালু করতে যাচ্ছি। একই সঙ্গে সড়কটির রাইটটার্ন বন্ধ করে দেবো। এটা এ প্রকল্পের অন্যতম দিক। এর ফলে যানজট কমে আসবে।

প্রসঙ্গত, তেজগাঁও সাতরাস্তা মোড় থেকে উত্তরা হাউজবিল্ডিং পর্যন্ত সড়কে ১১টি ইউটার্ন নির্মাণের প্রকল্প হাতে নেয়া হলেও পরে ১০টি ইউটার্ন নির্মাণের সিদ্ধান্ত হয়।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print