আজ সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শ সফর, ১৪৪৩ হিজরি
আজ সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শ সফর, ১৪৪৩ হিজরি

চট্টগ্রামের সঙ্গে ঢাকা-সিলেটের রেল যোগাযোগ ৭ ঘণ্টা পর স্বাভাবিক

কুমিল্লায় ট্রেন ও সবজিবাহী পিকআপের সংঘর্ষের সাত ঘণ্টা পর চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ শুরু হয়েছে। রোববার সকাল ৯টা ১৫ মিনিটে মহানগর এক্সপ্রেস ট্রেনটি কুমিল্লা স্টেশন থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে গেছে।
কুমিল্লা রেলওয়ের ঊধ্বতর্ন সহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, দুর্ঘটনায় মহানগর এক্সপ্রেস ট্রেনের একটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে।

এর আগে, শনিবার রাত ২টার দিকে পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় রেলক্রসিংয়ে ট্রেন ও সবজিবাহী পিকআপের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে রাত থেকে সকাল সোয়া ৯টা পর্যন্ত চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ ছিল। খবর পেয়ে রোববার ভোর ৪টায় লাকসাম থেকে উদ্ধারকারী ট্রেন এসে কাজ শুরু করে।

সদর দক্ষিণ থানার ওসি দেবাশীষ চৌধুরী জানান, পদুয়ার বাজার এলাকায় ট্রাক ও ট্রেনের সংঘর্ষে ট্রেনটি লাইনচ্যুত হয়ে পড়ে। সংঘর্ষে এখন পর্যন্ত হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে ট্রেন ও পিকআপের সংঘর্ষের ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সকালে চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা স্নেহাশীষ দাস গুপ্তকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়।