আজ রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ রজব, ১৪৪২ হিজরি
আজ রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ রজব, ১৪৪২ হিজরি

ভাসানচরে যাওয়ার উদ্দেশে চট্টগ্রামের পথে ৩ হাজার রোহিঙ্গা

৩ হাজার রোহিঙ্গাকে ভাসানচরে নেওয়া হচ্ছে। কক্সবাজারের আশ্রয়কেন্দ্র থেকে চট্টগ্রাম হয়ে সেখানে যাবেন তারা। ভাসানচরে যাওয়ার উদ্দেশে চট্টগ্রামের পথ ধরেছেন ওই রোহিঙ্গারা।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুর ১টার দিকে কক্সবাজারের উখিয়া ডিগ্রি কলেজ মাঠ থেকে রোহিঙ্গাদের বহনকারী ৩৫টি বাস চট্টগ্রামের পতেঙ্গাস্থ অস্থায়ী ট্রানজিট ক্যাম্পের উদ্দেশে রওনা দিয়েছে। আগামীকাল শুক্রবার (২৯ জানুয়ারি) দুপুরে রোহিঙ্গারা ভাসানচরে পৌঁছাবেন বলে জানিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শামসুদ্দোজা।

কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন বিভাগ সূত্র জানায়, যেসব রোহিঙ্গা পরিবারের সদস্য স্বেচ্ছায় ভাসানচরে যেতে আগ্রহী, তাদের সেখানে নেওয়া হচ্ছে। শুক্রবার সকালে নৌবাহিনীর জাহাজে করে তারা ভাসানচরের উদ্দেশে রওনা দেবেন।

র‌্যাব ও পুলিশের কঠোর নিরাপত্তা ব্যবস্থায় কক্সবাজারের উখিয়া থেকে রোহিঙ্গাদের বহনকারী বাস চট্টগ্রামে আসছে। সন্ধ্যার আগেই তারা পতেঙ্গাস্থ অস্থায়ী ট্রানজিট ক্যাম্পে পৌঁছাবেন।

এদিকে, চট্টগ্রাম পতেঙ্গাস্থ নৌবাহিনীর ঘাঁটির জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়েছে, স্বেচ্ছায় ভাসানচরে যেতে আগ্রহী রোহিঙ্গাদের আজ বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে কক্সবাজার থেকে চট্টগ্রামের পতেঙ্গাস্থ অস্থায়ী ট্রানজিট ক্যাম্পে নিয়ে আসা হবে। রাতে সেখানে তাদের খাবার, প্রাথমিক চিকিৎসা এবং অন্যান্য সুবিধা নিশ্চিত করা হবে। এই ট্রানজিট ক্যাম্প থেকে শুক্রবার সকালে ৩ হাজার রোহিঙ্গা সদস্যকে নিয়ে নৌবাহিনীর ৪টি জাহাজ ভাসানচরের উদ্দেশ্যে রওনা করবে। শুক্রবার দুপুর ২টার মধ্যেই এই রোহিঙ্গা সদস্যরা ভাসানচরে পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print