আজ বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ রজব, ১৪৪২ হিজরি
আজ বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ রজব, ১৪৪২ হিজরি

চসিক নির্বাচনে আ.লীগ মেয়র প্রার্থীর ৩৭ দফা ইশতেহার ঘোষণা

চট্টগ্রাম মহানগরীর জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্প বাস্তবায়নকে প্রাধান্য দিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী ৩৭ দফা নির্বাচনি ইশতেহার ঘোষণা করেছেন।

শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু কনফারেন্স হলে সাংবাদিকদের সঙ্গে এক মত বিনিময় অনুষ্ঠানে তিনি এই নির্বাচনি ইশতেহার ঘোষণা করেন।

মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী নির্বাচনী ইশতেহারে জানান, চট্টগ্রাম মহানগরীর সবচেয়ে পুরনো এবাং বড় সংকট জলাবদ্ধতা। মেঘ দেখলেই আমাদের গলা শুকিয়ে যায়। এই জলাবদ্ধতা নিরসনে মাননীয় প্রধানমন্ত্রী ১০ হাজার কোটি টাকারও বেশি বরাদ্দ দিয়েছেন। নির্বাচিত হলে জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্প বাস্তবায়নে গুরুত্বের ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করবেন।

১০০ দিনের অগ্রাধিকার কাজের বর্ণনা দিয়ে প্রার্থী রেজাউল করিম চৌধুরী জানান, জলাবদ্ধতা নিরসনের মহা-পরিকল্পনার পাশাপাশি নগর উন্নয়নে ডেল্টা প্ল্যান সঠিকভাবে বাস্তবায়নে যাতে বাধা বা দীর্ঘসূত্রিতা না হয়, সে ব্যাপারে উদ্যোগ গ্রহণ করা, নদী, খাল, নালা অবৈধ দখলমুক্ত করে পুররুদ্ধার করা হবে।

ইশতেহারের অন্যান্য দফাসমূহের মধ্যে রয়েছে— চট্টগ্রাম নগরীর যানজট সমস্যা নিরসন, সড়ক শৃংখলা ফিরিয়ে আনা, বর্জ্য ব্যবস্থাপনা, চট্টগ্রামকে পর্যটন রাজধানী হিসেবে গড়ে তোলা, নাগরিক পরিসেবা পুনরায় চালু করা, চট্টগ্রামের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনা, ব্লু ইকোনোমি সম্ভাবনা কাজে লাগানো, নাগরিকদের চিকিৎসা ও প্রসূতি সেবাসহ নানামুখী উন্নত নাগরিক সেবা কার্যক্রম চালু করার ঘোষণা দেন।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print