আজ বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০ খ্রিস্টাব্দ, ১১ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরি
আজ বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০ খ্রিস্টাব্দ, ১১ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরি

পরিবেশ দূষণ: সাভারে ৫ কোটি টাকা জরিমানা

কেন্দ্রীয় তরল বর্জ্য পরিশোধনাগার (সিইটিপি) অকার্যকর রেখে পরিবেশ দূষণের অভিযোগে সাভারের হরণিধরায় চামড়া শিল্প নগরীকে ৪ কোটি ৬২ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

এছাড়া উপজেলার কর্ণপাড়া এলাকার ঝুমকা টেক্সটাইল মিলস কারখানাকে ৭৬ হাজার ৮০০ টাকাসহ নারায়ণগঞ্জ, গাজীপুর ও নরসিংদীর পাঁচটি কারখানাকে ৪ কোটি ৭৭ লাখ ২৭ হাজার ৮০০ টাকা ক্ষতিপূরণ ধার্য করা হয়েছে।

বুধবার (৪ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরচিালক সৈয়দ আহমেদ কবীর স্বাক্ষরতি এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, তরল বর্জ্য ওভারফ্লু ও বাইপাসের মাধ্যমে পরিবেশে নির্গমণ করে কারখানা পরিচালনা ও পরিবেশের ক্ষতিসাধনকে দায়ী করা হয়।

বিজ্ঞপ্তিতে পরবিশে দূষণবিরোধী অভিযান, পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ ও পরিবেশ সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে বুধবার পরিবেশ অধদিপ্তররে মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইং এর পরিচালক রুবিনা ফেরদৌসী কতৃক শুনানী গ্রহণ শেষে এ ক্ষতিপূরণ ধার্য করেন।

পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং এর শুনানী গ্রহণ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

শেয়ার করুন:
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print