আজ সোমবার, ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
আজ সোমবার, ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

বিশ্ববিদ্যালয়ছাত্র হত্যা: ৪ জনের মৃত্যুদণ্ড, দুজনের যাবজ্জীবন

কক্সবাজারে চাঞ্চল্যকর বিশ্ববিদ্যালয়ছাত্র জিয়া উদ্দিন ফয়সাল হত্যা মামলায় চারজনকে মৃত্যুদণ্ড ও দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে যাবজ্জীবনপ্রাপ্তদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।
বুধবার বেলা সোয়া ১১টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইসমাইল এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের পূর্ব মাছুয়াখালী গ্রামের ২০ বছর বয়সী রেজাউল করিম ওরফে বুইল্ল্যানি, ২২ বছরের নুরুল হক, ২৪ বছরের রমজান আলী ও ২০ বছরের রুবেল। যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন- পূর্ব মাছুয়াখালী গ্রামের ১৯ বছরের শাহীন উদ্দিন ও মনি আলম।

নিহত ফয়সাল পূর্ব মাছুয়াখালী গ্রামের মো. নুরুল আনোয়ারের ছেলে। তিনি কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের পঞ্চম সেমিস্টারের ছাত্র ছিলেন।

মামলার বিবরণ দিয়ে আদালতের প্রশাসনিক কর্মকর্তা এস.এম আব্বাস উদ্দিন জানান, এলাকার মাদক ব্যবসার প্রতিবাদ ও বিক্রিতে বাধা দিতেন ফয়সাল। এতে তার ওপর ক্ষিপ্ত ছিলেন মাদক ব্যবসায়ীরা। ২০১৬ সালের ১৬ এপ্রিল রাত ৮টার দিকে গ্রামের জামে মসজিদের উত্তর পাশে মাদক ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে ফয়সালের ওপর হামলা চালান। গুরুতর অবস্থায় তাকে জেলা সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ৯ জনের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় হত্যা মামলা করেন নিহতের বাবা মো. নুরুল আনোয়ার।

আদালতের পিপি ফরিদুল আলম জানান, মামলাটির সাক্ষী, আলামত প্রদর্শনসহ বিচারের জন্য প্রয়োজনীয় সবকিছু আদালতে উপস্থাপন করতে সক্ষম হয়েছে রাষ্ট্রপক্ষ। ফলে মামলাটি দ্রুততম সময়ের মধ্যে রায় ঘোষণা করতে পেরেছেন বিচারক।

শেয়ার করুন
Share on Facebook
Facebook
Pin on Pinterest
Pinterest
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin