আজ বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি
আজ বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ২০শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সরকারি আয় বৃদ্ধিতে রাজস্ব আদায়ে অগ্রাধিকার দিতে হবে: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সরকারি আয় বৃদ্ধিতে রাজস্ব আদায়ে অগ্রাধিকার দিতে হবে। রাজস্ব আদায়ে অনলাইনের মাধ্যমে সহজীকরণ ও ইউজার ফ্রেন্ডলি করে সবাইকে করের আওতায় নিয়ে আসলে দেশের বাজেট ব্যবস্থাপনা সহজতর হবে।
মঙ্গলবার জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে ইউরোপিয়ান ইউনিয়ন, ডিটি গ্লোবাল ও সেন্টার ফর পলিসি ডায়লগের সহযোগিতায় সংসদ সচিবালয়ের বাজেট এনালাইসিস ও মনিটরিং ইউনিট (বামু) আয়োজিত ‘বাজেট হেল্প ডেস্ক ২০২২’ এর আওতায় ‘সংসদ সদস্যদের জন্য ডিব্রিফিং সেশন-৪’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রকল্প পরিচালক ও যুগ্মসচিব এম এ কামাল বিল্লাহ এবং সূচনা বক্তব্য প্রদান করেন সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) গবেষণা পরিচালক ড. খন্দকার গোলাম মোয়াজ্জেম।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অদম্য সাহসিকতা ও সুদক্ষ নেতৃত্বে নিজস্ব অর্থায়নে নির্মিত পদ্মাসেতুর সুফল দেশবাসী পেতে শুরু করেছে। পদ্মাসেতুই প্রমাণ করেছে বাংলাদেশের যথাযথ কারিগরি দক্ষতা, সক্ষমতা ও আর্থিক সচ্ছলতা রয়েছে বলে তিনি মন্তব্য করেন।

বাজেট ডিব্রিফিং সেশনে জাতীয় সংসদের হুইপ আবুল কালাম আজাদ এমপি, উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি, আহসানুল ইসলাম টিটু এমপি, শামসুল হক টুকু এমপি, বেগম জাকিয়া তাবাসসুম এমপি, বেগম আদিবা আনজুম মিতা এমপি, সৈয়দা রুবিনা আক্তার এমপি, বেগম রুমানা আলী এমপি, উম্মে ফাতেমা নাজমা বেগম এমপি, আরমা দত্ত এমপি, বাসন্তী চাকমা এমপি, বেগম নাহিদ ইজাহার খান এমপিসহ সংসদ সদস্যগণ উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে ইউরোপিয়ান ইউনিয়ন, সিপিডি, ডিটি গ্লোবাল, বামু’র সদস্যবৃন্দসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।