আজ মঙ্গলবার, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি
আজ মঙ্গলবার, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

অপপ্রচারের রাজনীতি থেকে বেরিয়ে আসার আহ্বান ওবায়দুল কাদেরের

নেতিবাচক রাজনীতি পরিহার করে পদ্মাসেতু নিয়ে বিভ্রান্তিকর অপপ্রচার থেকে বিএনপি নেতাদের বের হয়ে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, দেশ ও জনগণের উন্নয়ন-অগ্রগতির পথে প্রতিবন্ধকতা সৃষ্টি না করে সহায়ক ভূমিকা পালন করুন।

সোমবার এক বিবৃতিতে বিএনপি নেতাদের পদ্মাসেতু নিয়ে উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সারাবিশ্বের সমগ্র বাঙালি জাতি মহোৎসবের মধ্য দিয়ে পদ্মা বহুমুখী সেতুর উদ্বোধন উদযাপন করছে। আন্তর্জাতিক গণমাধ্যমে পদ্মাসেতু উদ্বোধনের সংবাদ প্রকাশিত ও প্রচারিত হয়েছে। বিশ্বনেতারা ও বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা শেখ হাসিনার নেতৃত্বে অর্জিত বাংলাদেশের এই সাফল্যের ভূয়সী প্রশংসা করছেন। সমগ্র বাঙালি জাতি যখন গর্ব করছে, তখন বিএনপি নেতারা এই উৎসবে সামিল না হয়ে হীন রাজনৈতিক স্বার্থ হাসিলের লক্ষ্যে অসংলগ্ন ও মনগড়া বক্তব্য দিচ্ছেন। যার মাধ্যমে আবারও প্রমাণিত হয়েছে বিএনপি নামক রাজনৈতিক দলটি এখনো তাদের জন্মলগ্ন থেকে প্রাপ্ত সংকীর্ণতার ঊর্ধ্বে উঠতে পারেনি।

তিনি আরো বলেন, বাংলার জনগণ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের নেতৃত্বে ঐক্যবদ্ধ। জনগণ আমাদের সঙ্গে আছে, তাই আমাদের কোনো উদ্বেগ নেই। অন্যদিকে বিএনপি জনগণের মুখোমুখি হতে ভয় পায়। তাদের নেতারা নির্বাচন আতঙ্কে ভুগছেন।

বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরো বলেন, আমরা বার বার বলেছি, গণতন্ত্রের বিকাশে শক্তিশালী এবং দায়িত্বশীল বিরোধীদলের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু বিএনপির দায়িত্বহীনতা, দ্বিচারিতা গণতন্ত্রের বিকাশের পথে অন্তহীন বাধা হয়ে দাঁড়িয়েছে। তাদের রাজনীতি ভুলের চোরাবালিতে ঘুরপাক খাচ্ছে। তারা লাগাতারভাবে দেশবিরোধী ও উন্নয়নবিরোধী অপপ্রচার এবং গুজব ছড়িয়ে যাচ্ছে। বিএনপি প্রকৃতপক্ষে ষড়যন্ত্রমুখী জনবিরোধী অপশক্তি।